Bartaman Patrika
দেশ
 

১৯৬৫ ও ১৯৭১ সালের যুদ্ধ থেকে শিক্ষা নেওয়া উচিত পাকিস্তানের: রাজনাথ 

পাটনা, ২২ সেপ্টেম্বর (পিটিআই): পাকিস্তানকে ফের একহাত নিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। রবিবার পাটনায় বিজেপির ‘জন জাগরণ সভা’র সূচনা করে তিনি। সেখানে রাজনাথ বলেন, ১৯৬৫ ও ১৯৭১ সালের যুদ্ধ থেকে শিক্ষা নেওয়া উচিত পাকিস্তানের। তারা যেন ওই ভুল দ্বিতীয়বার না করে। 
বিশদ
চোর সন্দেহে বিধবা মহিলাকে পিটিয়ে খুন দিল্লিতে 

নয়াদিল্লি, ২২ সেপ্টেম্বর (পিটিআই): চোর সন্দেহে বিধবা মহিলাকে পিটিয়ে খুন। অভিযোগের তির বাড়িওয়ালা ও তাঁর ছেলের বিরুদ্ধে। দক্ষিণ দিল্লির মেহরৌলিতে এই ঘটনা ঘটে বলে রবিবার জানিয়েছে পুলিস। দুই অভিযুক্তকেই গ্রেপ্তার করা হয়েছে। 
বিশদ

23rd  September, 2019
বিদেশে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেন প্রধানমন্ত্রী, তাঁকে সম্মান করা উচিত: শশী 

পুনে, ২২ সেপ্টেম্বর (পিটিআই): বিভিন্ন ইস্যুতে মোদি সরকারের কঠোর সমালোচনা শোনা গিয়েছে কংগ্রেস নেতা শশী থারুরের থেকে। তবে বিদেশ সফর নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করলেন তিনি। 
বিশদ

23rd  September, 2019
বাস-ট্রাক সংঘর্ষে আজমিরে মৃত ৫ 

জয়পুর, ২২ সেপ্টেম্বর (পিটিআই): যাত্রীবোঝাই বাসের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল ৫ বাসযাত্রীর। মৃতদের মধ্যে দু’টি শিশুও রয়েছে। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে রাজস্থানের আজমির জেলায়। 
বিশদ

23rd  September, 2019
শিশুকে ধর্ষণ, খুনে মৃত্যুদণ্ডের নির্দেশ 

গিরিডি (ঝাড়খণ্ড), ২২ সেপ্টেম্বর (পিটিআই): চার বছরের এক শিশুকন্যাকে ধর্ষণ করে খুনের দায়ে এক যুবককে মৃত্যুদণ্ডের নির্দেশ দিল গিরিডির বিশেষ পকসো আদালত।
বিশদ

23rd  September, 2019
পণের দাবিতে প্রাক্তন বিচারপতির
বাড়িতে ব্যাপক মারধর পুত্রবধূকে
ভাইরাল ফুটেজ

 হায়দরাবাদ, ২১ সেপ্টেম্বর: বিচারপতির ঘরেই অবিচারের শিকার পুত্রবধূ! পণের দাবিতে মারধর। দিনের পর দিন শারীরিক ও মানসিক নির্যাতন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে পাশবিক অত্যাচারের সিসিটিভি ফুটেজ। উঠেছে নিন্দার ঝড়।
বিশদ

22nd  September, 2019
বিক্রমের সঙ্গে এখনও যোগাযোগ
করা যায়নি: ইসরোর চেয়ারম্যান

ভুবনেশ্বর, ২১ সেপ্টেম্বর (পিটিআই): ল্যান্ডার বিক্রমের সঙ্গে এখনও কোনও সংযোগ স্থাপন করা যায়নি। তবে অরবিটার দারুণ ভালো কাজ করছে। এই মিশনে ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থার যা লক্ষ্যমাত্রা ছিল, তার ৯৮ শতাংশই পূরণ হয়েছে। চন্দ্রযান – ২ নিয়ে বক্তব্য রাখতে গিয়ে এমনটাই জানালেন ইসরোর চেয়ারম্যান কে সিভান।
বিশদ

22nd  September, 2019
চলতি বর্ষায় দেশে বজ্রপাতে মৃত ১৩০০’র বেশি, রাজ্যে ৫২

 রাহুল দত্ত, কলকাতা: এপ্রিল থেকে জুলাই—চলতি বর্ষায় এই চার মাসে দেশজুড়ে বজ্রপাতে ১,৩১১ জনের মৃত্যু হয়েছে। এ’রাজ্যে মৃত্যু হয়েছে ৫২ জনের। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে এই তথ্যের উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে, এই চার মাসে দেশজুড়ে ৬৪ লক্ষ ৫৫ হাজার ৫৪০টি বাজ পড়ার ঘটনা ঘটেছে।
বিশদ

22nd  September, 2019
১৭ রাজ্যের ৬৩টি আসনে একই সঙ্গে উপনির্বাচন
মহারাষ্ট্র ও হরিয়ানার বিধানসভা
ভোট ২১ অক্টোবর, ফল ২৪ শে

 সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি, ২১ সেপ্টেম্বর: মহারাষ্ট্র এবং হরিয়ানায় বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করা হল আজ। মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা আজ জানিয়েছেন, আগামী ২১ অক্টোবর এই দুই রা঩জ্যের বিধানসভা ভোটের সঙ্গেই ১৭টি রাজ্যের মোট ৬৩ টি বিধানসভা ও লোকসভা আসনের উপনির্বাচন হবে।
বিশদ

22nd  September, 2019
কাশ্মীর সীমান্তে মর্টার হামলা পাক সেনার
দক্ষিণ কাশ্মীরে জনগণের সঙ্গে কথা
সেনাকর্তার, উত্তরে জারি ১৪৪ ধারা

 জম্মু, ২১ সেপ্টেম্বর (পিটিআই): সন্ত্রাসবাদের আঁতুড়ঘর হিসেবে পরিচিত দক্ষিণ কাশ্মীরে গিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বললেন নর্দার্ন আর্মির কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিং। সাধারণ মানুষের সঙ্গে কথা বলে তাঁদের অহেতুক আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন সেনাকর্তা।
বিশদ

22nd  September, 2019
সিদ্ধান্তকে স্বাগত জানাল মার্কিন বাণিজ্যমহল
কর্পোরেট কর: ধনীরা লাভবান হবেন, গরিবরা
আরও দুর্বল হয়ে পড়বেন, মন্তব্য সিবালের

নয়াদিল্লি ও ওয়াশিংটন, ২১ সেপ্টেম্বর (পিটিআই): কেন্দ্রের কর্পোরেট ট্যাক্স কমানোর সিদ্ধান্তকে একহাত নিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা কংগ্রেস নেতা কপিল সিবাল। শনিবার তিনি বলেন, এই সিদ্ধান্তের ফলে ধনীরা লাভবান হবেন। আর গরিবরা নিজেদের আর্থিক সুরক্ষার ক্ষমতা হারাবেন।
বিশদ

22nd  September, 2019
ইশরাত জাহান ভুয়ো সংঘর্ষ মামলা
অব্যহতি চেয়ে আবেদন অভিযুক্ত চার
পুলিসকর্মীর, বিরোধিতা সিবিআইয়ের

 আমেদাবাদ, ২১ সেপ্টেম্বর (পিটিআই): ইশরাত জাহান ভুয়ো সংঘর্ষ মামলায় অভিযুক্ত গুজরাতের চার পুলিসকর্মী মামলা থেকে অব্যহতি চেয়ে আর্জি জানিয়েছিলেন বিশেষ সিবিআই আদালতে। শনিবারের শুনানিতে সেই আর্জির তীব্র বিরোধিতা করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। বিশদ

22nd  September, 2019
ট্রাক থেকে অস্ত্র সহ ৩ জঙ্গি গ্রেপ্তার হওয়ার মামলা
পুলওয়ামায় পুলিসের হানা, ধৃত
জয়েশ মডিউলের ২ সক্রিয় কর্মী

 জম্মু, ২১ সেপ্টেম্বর (পিটিআই): দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার বিভিন্ন জায়গায় তল্লাশি চালাল পুলিস। গ্রেপ্তার করা হল জয়েশ-ই-মহম্মদের দুই সক্রিয় কর্মীকে। কিছুদিন আগেই ট্রাক নিয়ে পাঞ্জাব থেকে কাশ্মীর আসার পথে কাঠুয়ায় প্রচুর অস্ত্রশস্ত্র সহ গ্রেপ্তার হয়েছিল তিন জঙ্গি।
বিশদ

22nd  September, 2019
জনমোহিনী ইস্যু সামনে রেখে হরিয়ানা
এবং মহারাষ্ট্রে ভোটে লড়বে কংগ্রেস

 নয়াদিল্লি, ২১ সেপ্টেম্বর (পিটিআই): জনমোহিনী ইস্যুকে সামনে রেখে হরিয়ানা এবং মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনে লড়বে কংগ্রেস। দুর্নীতি, কাজ হারানোর মতো বিষয়কে সামনে রেখে প্রচার চালানো হবে বলে শনিবার জানিয়েছেন কংগ্রেসের মুখপাত্র পবন খেরা।
বিশদ

22nd  September, 2019
চিন্ময়ানন্দের বিরুদ্ধে লঘু ধারায় মামলা
করা হয়েছে, অভিযোগ আইনি পড়ুয়ার

শাহজাহানপুর, ২১ সেপ্টেম্বর: চিন্ময়ানন্দ মামলায় নয়া মোড়। এবার তাঁর বিরুদ্ধে লঘু ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে অভিযোগ আনলেন ধর্ষিতা আইনি পড়ুয়া। শুক্রবার সকালে উত্তরপ্রদেশের সাহারানপুরের আশ্রম থেকে প্রাক্তন এই কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেপ্তার করেছে বিশেষ তদন্তকারী দল বা সিট।
বিশদ

22nd  September, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খড়্গপুরে কারখানার সম্প্রসারণ করতে চায় টাটা মেটালিক্স। রাজ্য সরকার ইতিমধ্যেই তার জন্য প্রয়োজনীয় ছাড়পত্র দিয়েছে। সোমবার বেঙ্গল চেম্বার অব কমার্সের বার্ষিক সাধারণ সভায় এসে এ কথা জানালেন রাজ্যের অর্থ ও শিল্পমন্ত্রী অমিত মিত্র। এর ফলে আরও ৬০০ ...

 নিউ ইয়র্ক, ২৩ সেপ্টেম্বর (পিটিআই): রাষ্ট্রসঙ্ঘের সাধারণ সভার ৭৪তম অধিবেশনে যোগ দিতে নিউ ইয়র্ক পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আগামী কয়েকদিন এখানে তাঁর ঠাসা কর্মসূচি রয়েছে। ডোনাল্ড ট্রাম্প সহ একঝাঁক রাষ্ট্রনেতার সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর। ...

 বিশ্বজিৎ দাস, কলকাতা: এখন পাড়ায় পাড়ায়, মোড়ে মোড়ে রক্ত পরীক্ষার ল্যাবরেটরি। টিসি, ডিসি, ইএসআর, লিপিড প্রোফাইল থেকে শুরু করে কী না হচ্ছে! সই থাকছে এমডি প্যাথোলজি ডিগ্রিধারী চিকিৎসকের। সুতরাং সন্দেহেরও অবকাশ নেই। সত্যিই কি তাই? ...

সংবাদদাতা, কাঁথি: কোথাও থিম আলো, আবার কোথাও দুই সম্প্রদায়ের মানুষের মিলনমেলা। কোথাও সবুজ বাঁচানো ও জল সংরক্ষণের বার্তা, আবার কোথাও প্রতিমা নয়, নিজের মায়ের মধ্যেই দুর্গাকে দেখার আহ্বান। এগরা শহরের পুজোয় এবারও বিভিন্ন ক্লাব নানা থিমের ডালি নিয়ে হাজির। শহরে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া প্রয়োজন। কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। গুপ্তশত্রুতার মোকাবিলায় সতর্কতা প্রয়োজন। উচ্চশিক্ষায় বিলম্বিত সাফল্য।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বাংলার প্রথম র‌্যাংলার ও সমাজ সংস্কারক আনন্দমোহন বসুর জন্ম
১৯৩২: চট্টগ্রাম আন্দোলনের নেত্রী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু
১৯৩৫: অভিনেতা প্রেম চোপড়ার জন্ম
১৯৪৩: অভিনেত্রী তনুজার জন্ম
১৯৫৭: গায়ক কুমার শানুর জন্ম 

23rd  September, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৪ টাকা ৭১.৮৪ টাকা
পাউন্ড ৮৭.০৪ টাকা ৯০.২৩ টাকা
ইউরো ৭৬.৭৭ টাকা ৭৯.৭৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৩৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৯৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৭,০৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, দশমী ২৮/৩ অপঃ ৪/৪২। পুনর্বসু ১২/৩৪ দিবা ১০/৩১। সূ উ ৫/২৯/১৭, অ ৫/২৮/৩৯, অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ১১/৫ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ৮/৪১ মধ্যে পুনঃ ৯/২৯ গতে ১১/৫৩ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৪/৪০ গতে উদয়াবধি, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৯ গতে ৮/২৮ মধ্যে।
 ৬ আশ্বিন ১৪২৬, ২৪ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার, দশমী ১৫/৩৮/২২ দিবা ১১/৪৪/৩১। পুনর্বসু ৩/২৭/১৪ দিবা ৬/৫২/৪, সূ উ ৫/২৯/১০, অ ৫/৩০/৩০, অমৃতযোগ দিবা ৬/২১ মধ্যে ও ৭/৮ গতে ১১/০ মধ্যে এবং রাত্রি ৭/৪১ গতে ৮/৩০ মধ্যে ও ৯/২০ গতে ১১/৪৮ মধ্যে ও ১/২৭ গতে ৩/৬ মধ্যে ও ৪/৪৫ গতে ৫/২৯ মধ্যে, বারবেলা ৬/৫৯/২০ গতে ৮/২৯/৩০ মধ্যে, কালবেলা ১/০/০ গতে ২/৩০/১০ মধ্যে, কালরাত্রি ৭/০/২০ গতে ৮/৩০/১০ মধ্যে।
২৪ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মক্ষেত্রে উন্নতির সম্ভাবনা। বৃষ: শেয়ার বাজারে আজ কিছুটা বিনিয়োগ করতে পারেন। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৯৩২: স্বাধীনতা সংগ্রামী প্রীতিলতা ওয়াদ্দেদারের মৃত্যু১৯৪৮: হোন্ডা মোটরস কোম্পানির প্রতিষ্ঠা১৯৫০: ...বিশদ

07:03:20 PM

হাওড়ায় আত্মঘাতী পঞ্চম শ্রেণীর পড়ুয়া 
স্কুল থেকে বাড়ি ফিরে শৌচাগারে আত্মঘাতী হল পঞ্চম শ্রেণীর এক ...বিশদ

08:54:53 PM

দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন অমিতাভ বচ্চন 

07:26:05 PM

হরিপালের নন্দকুঠিতে পথ দুর্ঘটনায় মৃত ৩ 
মর্মান্তিক পথ দুর্ঘটনায় প্রাণ গেল তিনজনের। আহত হয়েছেন আরও তিনজন। ...বিশদ

06:28:27 PM

চোটের জেরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট দল থেকে ছিটকে গেলেন জসপ্রিত বুমরাহ 
অনুশীলনের সময় চোট পেলেন ভারতের তারকা পেসার জসপ্রিত বুমরাহ। চিকিৎসকরা ...বিশদ

05:17:56 PM